বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ১১:৩৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
অফিসে দীর্ঘক্ষণ বসে কাজ করছেন ! জেনে নিন ক্ষতি কতটা ! সব হাসপাতালে চিকিৎসকদের কর্মবিরতি ঘোষণা চিকিৎসকদের কর্মবিরতি, জরুরি বিভাগসহ সব সেবা বন্ধ ঢামেকে চিকিৎসা সেবায় অবহেলা করলেই আইনানুগ ব্যবস্থা -স্বাস্থ্য সেবা বিভাগ স্বাস্থ্যের ভারপ্রাপ্ত মহাপরিচালক অধ্যাপক রোবেদ আমিন ছড়িয়ে পড়ছে এমপক্স ভাইরাস, বিশ্বব্যাপী জরুরি অবস্থা ডব্লিওএইচওর ঢাকা মেডিকেলে ছাত্র রাজনীতি নিষিদ্ধ ! পঞ্চগড়ে আন্তর্জাতিক মানের সুপার-স্পেশালিটি হেলথ-কেয়ার “নর্থ পয়েন্ট মেডিকেল কলেজ এবং হাসপাতাল-এনপিএমসিএইচ” বাজারে ৬৫ হাজার টাকার ‘ভুয়া’ ক্যান্সার ইনজেকশন দেশে প্রাপ্তবয়স্কদের মধ্যে শতকরা ২৫ ভাগ মানুষ উচ্চ রক্তচাপে ভুগে

নকল ওষুধ: ২১ প্রতিষ্ঠানকে ৪৩ লাখ টাকা জরিমানা

রাজধানীর কোতোয়ালি ও বংশাল এলাকায় অভিযান চালিয়ে নকল, অনুমোদনহীন ও অবৈধ বিদেশি ওষুধ মজুদ এবং বিক্রি করায় ২১টি প্রতিষ্ঠানকে ৪২ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করেছেন র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার র‍্যাব-১০ পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম।

মঙ্গলবার র‍্যাব-১০ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে নকল, অনুমোদনহীন ও অবৈধ বিদেশি ওষুধ মজুদ এবং বিক্রি করার অপরাধে তপু অ্যান্ড ব্রাদার্সকে ৩ লাখ, সামিয়া এন্টারপ্রাইজকে ৫ লাখ, নিপা সার্জিক্যাল মার্টকে ৫০ হাজার, আইআর এন্টারপ্রাইজকে ৩ লাখ, ন্যাশনাল সার্জিক্যাল অ্যান্ড সাপ্লাইয়ার্সকে ২০ হাজার, মুন নাইট মেডিসিন অ্যান্ড সার্জিক্যালকে ১ লাখ, মুনলাইট সার্জিক্যালকে ১ লাখ, আমিন ড্রাগ স্টোরকে ৫ লাখ, টুমপা ড্রাগকে ৫ লাখ, জি.এস সার্জিক্যাল সেন্টারকে ১ লাখ, ভাই ভাই সার্জিক্যাল মার্টকে ১ লাখ, আদ্ব দোহা সার্জিক্যালকে ১ লাখ, ডি-৩ এন্টারপ্রাইজকে ২০ হাজার, অনন্ত মেডিক্যাল হলকে ২ লাখ টাকা, নূর সার্জিক্যালকে ৪ লাখ, ইউনুস মেডিসিন সেন্টারকে ২ লাখ, এমএস আরাফাত সার্জিক্যাল মার্টকে ১ লাখ, শাকিব মেডিসিনকে ১ লাখ, এসএস এন্টারপ্রাইজকে ২লাখ, মা মনি সার্জিক্যালকে ২ লাখ ও ঋতু সার্জিক্যালকে ২ লাখ টাকা করে জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে ভ্রাম্যমাণ আদালত প্রায় ৫ লাখ টাকা মূল্যের নকল, অনুমোদনহীন ও অবৈধ বিদেশি ওষুধ জব্দ ও ধ্বংস করে।

র‍্যাব জানায়, বেশ কিছুদিন ধরে দণ্ডপ্রাপ্ত অসাধু ব্যবসায়ীরা নকল, অনুমোদনহীন ও অবৈধ দেশি-বিদেশি ওষুধ মজুদ ও বিক্রি করে আসছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেজ ফলো করুন

Categories