বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ১০:১৫ অপরাহ্ন
শিরোনামঃ
অফিসে দীর্ঘক্ষণ বসে কাজ করছেন ! জেনে নিন ক্ষতি কতটা ! সব হাসপাতালে চিকিৎসকদের কর্মবিরতি ঘোষণা চিকিৎসকদের কর্মবিরতি, জরুরি বিভাগসহ সব সেবা বন্ধ ঢামেকে চিকিৎসা সেবায় অবহেলা করলেই আইনানুগ ব্যবস্থা -স্বাস্থ্য সেবা বিভাগ স্বাস্থ্যের ভারপ্রাপ্ত মহাপরিচালক অধ্যাপক রোবেদ আমিন ছড়িয়ে পড়ছে এমপক্স ভাইরাস, বিশ্বব্যাপী জরুরি অবস্থা ডব্লিওএইচওর ঢাকা মেডিকেলে ছাত্র রাজনীতি নিষিদ্ধ ! পঞ্চগড়ে আন্তর্জাতিক মানের সুপার-স্পেশালিটি হেলথ-কেয়ার “নর্থ পয়েন্ট মেডিকেল কলেজ এবং হাসপাতাল-এনপিএমসিএইচ” বাজারে ৬৫ হাজার টাকার ‘ভুয়া’ ক্যান্সার ইনজেকশন দেশে প্রাপ্তবয়স্কদের মধ্যে শতকরা ২৫ ভাগ মানুষ উচ্চ রক্তচাপে ভুগে

আজ থেকে শিশুদের কোভিড ভ্যাকসিন প্রদান শুরু

বৃহস্পতিবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৫টি স্কুল ও দক্ষিণ সিটি করপোরেশনের ৬টি স্কুলের শিক্ষার্থীদের ভ্যাকসিন দেয়া হবে।

পরীক্ষামূলক প্রয়োগ শেষে আজ থেকে ব্যাপক আকারে ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের কোভিড-১৯ ভ্যাকসিন দেয়া শুরু হচ্ছে। বৃহস্পতিবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৫টি স্কুল ও দক্ষিণ সিটি করপোরেশনের ৬টি স্কুলের শিক্ষার্থীদের ভ্যাকসিন দেয়া হবে।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে সিটি করপোরেশনের নির্ধারিত স্কুলে শিশুদের ভ্যাকসিন দেয়া হবে। উত্তর সিটি করপোরেশনের ৬টি স্কুলে ৫ থেকে ১১ বছর বয়সী শিক্ষার্থী আছে ৪,০৩৫ জন ও দক্ষিণ সিটি করপোরেশনের ১৫টি স্কুলে শিক্ষার্থী রয়েছে ১৩,৯৭২ জন।

শিশুদের ভ্যাকসিনের প্রথম ডোজ দেয়ার আট সপ্তাহ পর সেকেন্ড ডোজ দেয়া হবে। ভ্যাকসিন নেয়ার জন্য সবাইকে সুরক্ষা অ্যাপে বার্থ সার্টিফিকেট দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে।

এখন পর্যন্ত ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৮ হাজার ও দক্ষিণ সিটি করপোরেশনের ২৫ হাজার শিক্ষার্থী রেজিস্ট্রেশন করেছে।

বুধবার এক অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, ‘বৃহস্পতিবার থেকে শিশুদের ভ্যাকসিন দেয়া শুরু হবে। শিশুদের টিকা দেয়াতে অভিভাবকদের বলবো আপনারা রেজিস্ট্রেশন করে শিশুদের টিকা দিতে নিয়ে আসুন। আমাদের পর্যাপ্ত টিকা আছে।’

প্রথম দিকে দেশের ১২টি সিটি কর্পোরেশনে ভ্যাকসিন কার্যক্রম পরিচালিত হবে। পরে জেলা, উপজেলা ও পৌরসভা পর্যায়ের স্কুল ও কমিউনিটির শিশুদের ভ্যাকসিন দেয়া হবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

এর আগে গত ১১  আগস্ট ১৬ শিশুকে পরীক্ষামূলকভাবে ফাইজারের কোভিড-১৯ টিকা দেওয়া হয়েছিল। তারা সবাই আবুল বাশার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী। ট্রায়াল রানের অধীনে প্রথম ভ্যাকসিন নেয় স্কুলটির তৃতীয় শ্রেণীর ছাত্রী নিধি নন্দিনী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেজ ফলো করুন

Categories