রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ১২:৫১ পূর্বাহ্ন
শিরোনামঃ
অফিসে দীর্ঘক্ষণ বসে কাজ করছেন ! জেনে নিন ক্ষতি কতটা ! সব হাসপাতালে চিকিৎসকদের কর্মবিরতি ঘোষণা চিকিৎসকদের কর্মবিরতি, জরুরি বিভাগসহ সব সেবা বন্ধ ঢামেকে চিকিৎসা সেবায় অবহেলা করলেই আইনানুগ ব্যবস্থা -স্বাস্থ্য সেবা বিভাগ স্বাস্থ্যের ভারপ্রাপ্ত মহাপরিচালক অধ্যাপক রোবেদ আমিন ছড়িয়ে পড়ছে এমপক্স ভাইরাস, বিশ্বব্যাপী জরুরি অবস্থা ডব্লিওএইচওর ঢাকা মেডিকেলে ছাত্র রাজনীতি নিষিদ্ধ ! পঞ্চগড়ে আন্তর্জাতিক মানের সুপার-স্পেশালিটি হেলথ-কেয়ার “নর্থ পয়েন্ট মেডিকেল কলেজ এবং হাসপাতাল-এনপিএমসিএইচ” বাজারে ৬৫ হাজার টাকার ‘ভুয়া’ ক্যান্সার ইনজেকশন দেশে প্রাপ্তবয়স্কদের মধ্যে শতকরা ২৫ ভাগ মানুষ উচ্চ রক্তচাপে ভুগে

এনএসইউতে বিশ্ব ফার্মাসিস্ট দিবস উদযাপন

‘বিশ্ব ফার্মাসিস্ট দিবস ২০২২’ উপলক্ষে রোববার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ফার্মাসিউটিক্যাল ক্লাবের উদ্যোগে এবং ফার্মাসিউটিক্যাল সাইন্সেস অনুষদের সহযোগিতায় বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে র‍্যালির আয়োজন করা হয়।

প্রধান অতিথি হিসেবে কর্মসূচি উদ্বোধন করেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক এম. ইসমাইল হোসেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, স্কুল অব হেলথ অ্যান্ড লাইফ সায়েন্সের সম্মানিত ডিন প্রফেসর ড. হাসান মাহমুদ রেজা, ফার্মাসিউটিক্যাল সাইন্সেস অনুষদের চেয়ারম্যান প্রফেসর ড. জিএম সায়েদুর রহমান, উক্ত অনুষদের শিক্ষকবৃন্ধ এবং অনুষদের শিক্ষার্থীরা।

একজন পেশাদার ফার্মাসিস্টের কাজ কেবল ওষুধ প্রস্তুতির মধ্যেই সীমাবদ্ধ থাকে না, বরং উৎপাদন থেকে শুরু করে ওষুধ উন্নয়ন, ওষুধের মান নিয়ন্ত্রণ, ওষুধের প্রতিক্রিয়াসহ আরো নানাবিধ কাজ পর্যন্ত বিস্তৃত। এছাড়া, কমিউনিটি ফার্মাসিস্ট, ক্লিনিক্যাল ফার্মাসিস্ট হিসেবেও একজন ফার্মাসিস্ট দক্ষতার সাথে সাস্থ্যসেবায় নিজের ভূমিকা পালন করে চলেছেন।

এসিআই ফার্মাসিউটিক্যালস লিমিটেড ও গ্লোব ফার্মাসিউটিক্যালস লিমিটেডএর অর্থায়নে আয়োজিত অনুষ্ঠানে অনুষদের শিক্ষক, শিক্ষার্থীবৃন্দ এবং ক্লাব সদস্যদের উপস্হিতিতে মুখরিত হয়ে উঠে বিশ্বিবদ্যালয় প্রাঙ্গন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেজ ফলো করুন

Categories