মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০২:৪৫ অপরাহ্ন
শিরোনামঃ
অফিসে দীর্ঘক্ষণ বসে কাজ করছেন ! জেনে নিন ক্ষতি কতটা ! সব হাসপাতালে চিকিৎসকদের কর্মবিরতি ঘোষণা চিকিৎসকদের কর্মবিরতি, জরুরি বিভাগসহ সব সেবা বন্ধ ঢামেকে চিকিৎসা সেবায় অবহেলা করলেই আইনানুগ ব্যবস্থা -স্বাস্থ্য সেবা বিভাগ স্বাস্থ্যের ভারপ্রাপ্ত মহাপরিচালক অধ্যাপক রোবেদ আমিন ছড়িয়ে পড়ছে এমপক্স ভাইরাস, বিশ্বব্যাপী জরুরি অবস্থা ডব্লিওএইচওর ঢাকা মেডিকেলে ছাত্র রাজনীতি নিষিদ্ধ ! পঞ্চগড়ে আন্তর্জাতিক মানের সুপার-স্পেশালিটি হেলথ-কেয়ার “নর্থ পয়েন্ট মেডিকেল কলেজ এবং হাসপাতাল-এনপিএমসিএইচ” বাজারে ৬৫ হাজার টাকার ‘ভুয়া’ ক্যান্সার ইনজেকশন দেশে প্রাপ্তবয়স্কদের মধ্যে শতকরা ২৫ ভাগ মানুষ উচ্চ রক্তচাপে ভুগে

বাংলাদেশ রেনাল এসোসিয়েশন এর কার্যকরি কমিটি নির্বাচন ২০ নভেম্বর

বাংলাদেশ রেনাল এসোসিয়েশন এর কার্যকরি কমিটি নির্বাচন ২০২৩-২৪ অনুষ্ঠিত হচ্ছে ২০ নভেম্বর, ২০২২ রোজ রবিবার ।

নির্বাচনী তফসিল ঘোষণা অনুযায়ী, চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ সহ_মনোনয়ন পত্র বিতরণ শুরু হয় ০৩-১০-২২ ৷ রেনাল এসোসিয়েশনের ওয়েব সাইট থেকে অথবা নেফ্রোলজি ‘অফিস-সি-ব্লক;রুম-৪০৭,চতুর্থ তলা, বিএসএমএমইউ থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেন, নির্বাচনের প্রার্থীগণ । মনোনয়ন পত্র জমাদানের শেষ তারিখ ও সময় দেয়া হয় ১৬-১০-২০২২ দুপুর ২:০০ টার মধ্যে, অতঃপর মনোনয়ন পত্র যাচাই বাছাই ও প্রকাশের সময় সীমা দেয়া হয় ১৯-১০-২০২২।
মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ তারিখ ছিল ৩০-১০-২০২২ এবং চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হয় ০২-১১-২০২২ তারিখ ।

চুড়ান্ত প্রার্থীতা তালিকা :

ভোট গ্রহনের তারিখ নির্ধারিত হয় ২০-১১-২০২২, স্থানঃ মিলন হল এক্সটেনশন, বিএসএমএমইউ, সময়ঃ সকাল ৯:০০ থেকে বিকাল ৪:০০টা পর্যন্ত ।

নির্ধারিত সময় অর্থাৎ আজ ২০ নভেম্বর, বাংলাদেশ রেনাল এসোসিয়েশন এর কার্যকরি কমিটি নির্বাচন ২০২৩-২৪ এর নিম্নলিখিত পদসমূহের জন্য নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে ।

বাংলাদেশ রেনাল এসোসিয়েশন কার্যকরী কমিটি নির্বাচন ২০২৩-২০২৪ এর প্রধান নির্বাচন কমিশনার হিসেবে অধ্যাপক ডাঃ দিলীপ কুমার রায় দায়িত্ব পালন করছেন ।

অধ্যাপক ডাঃ দিলীপ কুমার রায়

প্রার্থী ও ভোটারদের জ্ঞাতব্য, নির্বাচনী আচরনবিধি মোতাবেক, প্রচারনায় প্রার্থীদের কোন ধরনের সমাবেশ অথবা মিটিং আহ্ববান এবং অংশগ্রহণ করা হইতে বিরত থাকতে বলা হয় । এছাড়াও নির্বাচনী প্রচারনা উপলক্ষ্যে কোন ধরনের পোস্টার, লিফলেট, হুকলেট, ব্যানার ইত্যাদি সকল ধরনের দৃশ্যমান/স্থায়ী মুদ্রিত মাধ্যম ব্যবহার করা হইতে বিরত থাকতে বলা হয় ।

তবে যে কোন ইলেক্ট্রনিক মাধ্যম যখা-মোবাইল কল, এসএমএস, ই-মেইল ইত্যাদির মাধ্যমে এবং ব্যক্তিগত যোগাযোগের মাধ্যম প্রচারকার্য চালানোর অনুমতি প্রদান করা হয় । প্রচার-প্রচারনার শেষ সময় ১৮ নভেম্বর ২০২২ইং মধ্যরাত পর্যান্ত চলার কথা থাকলেও, পরবর্তীতে, ১৯ তারিখ রাত পর্যন্ত চলমান রাখা হয় ।

এছাড়াও প্রতিদ্বন্দ্বী প্রার্থী সম্পর্কে সকল ধরনের নেতিবাচক প্রচারনা থেকে বিরত থাকার নিষেধাজ্ঞা দেয়া হয় । নির্বাচনের দিন নির্বাচন কেন্দ্রের ভিতরে এবং আশে-পাশে কোন প্রকার প্রচার চালানো নিষিদ্ধ । কোন প্রার্থী বা ভোটারকে ভীতি প্রর্দশন করা যাবে না এবং কোন প্রার্থী বা ভোটারকে ভোট দান হইতে বিরত রাখার চেষ্টা করা যাবে না। আচরন বিধি লঙ্ঘনের বিষয়ে যদি কোন প্রার্থী বা সদস্য লিখিতভাবে, সুস্পষ্ট প্রমানাদিসহ, নির্বাচল কমিশনকে কোন প্রার্থীর বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন, তাহলে নির্বাচন কমিশন তদন্তপূর্বক যেকোন সময়ে, এমনকি নির্বাচনের দিনেও যথাযথ ব্যবস্থা গ্রহণের অধিকার সংরক্ষণ করেন। ভোট গণনার সময় কোন প্রার্থী, গণনা কেন্দ্রের ভিতরে অবস্থান করিতে পারিবেন না। তবে তাঁর পক্ষে এজেন্ট নিয়োগ দিতে চাইলে লিখিতভাবে একজন এজেন্ট নির্বাচনের দিন সকাল ৯:০০ টার মধ্যে নির্বাচন কমিশন বরাবর জমা দিতে হইবে। কোন প্রার্থী, কোন ভোটারকে কোন প্রকার সুযোগ সুবিধা প্রদান করিতে পারিবেন না অখবা কোন ভোটার কোন প্রার্থীর পক্ষ হইতে কোন প্রাকার সুযোগ সুবিধা গ্রহন করিতে পারিবেন না ।

নির্বাচন কমিশন কার্যালয় থেকে বলা হয়, বাংলাদেশ রেনাল এসোসিয়েশন কার্যকরি কমিটি নির্বাচন ২০২৩-২০২৪ এ মোট ভোটার সংখ্যা ২৬২ । ভোট কেন্দ্র হল শহীদ ডাঃ মিলন হল এক্সটেনশন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়, শাহবাগ, ঢাকা। ভোট প্রদানের তারিখ ২০-১১-২০২২ইং, সময় সকাল ৯:০০ খেকে বিকাল ৪:০০টা পর্যন্ত ।

কেন্দ্রের ভিতর ল্যাপটপ নিয়ে অপেক্ষমান কমিশন কর্তৃক নিয়োজিত ব্যক্তির, নিকট থেকে নিজ নিজ ভোটান নাম্বার সংগ্রহ করতে পারবেন। মোবাইল ফোন বন্ধ রেখে ভোট কেন্দ্র প্রবেশ করতে নির্দেশনা দেয়া হয়েছে । ভোট কেন্দ্রের ভিতর ছবি তোলা নিষেধ করা হয়েছে ।

ভোটের ব্যালট পেপারে পছন্দের প্রার্থীদের বিপরীতে খালি ঘরে (X) চিহ্ন দিয়ে ভোট প্রদান করা হবে । ক্রস চিক্রটি একাধিক ঘরকে অথবা ঘরের চতুর্দিকের লাইন স্পর্শ না করে, সেদিকে ভোটারদের খেয়াল রাখতে বলা হয়েছে । ভোট কেন্দ্রের আশেপাশে কোন ভোটার অথবা প্রার্থীর বিনা কারণে উপস্থিতি অনাকাঙ্ক্ষিত। ভোট প্রদান শেষে ভোট গণনা শুরু হবে এবং এদিনই ফলাফল প্রকাশ করা হবে।

সুষ্ঠ, সুন্দর নির্বাচনের স্বার্থে নির্বাচনী আচরনবিধি মেনে চলা ও সার্বিক সহযোগীতা করার জন্য অনুরোধ করা হয়েছে ৷


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেজ ফলো করুন

Categories