মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০২:৪৬ অপরাহ্ন
শিরোনামঃ
অফিসে দীর্ঘক্ষণ বসে কাজ করছেন ! জেনে নিন ক্ষতি কতটা ! সব হাসপাতালে চিকিৎসকদের কর্মবিরতি ঘোষণা চিকিৎসকদের কর্মবিরতি, জরুরি বিভাগসহ সব সেবা বন্ধ ঢামেকে চিকিৎসা সেবায় অবহেলা করলেই আইনানুগ ব্যবস্থা -স্বাস্থ্য সেবা বিভাগ স্বাস্থ্যের ভারপ্রাপ্ত মহাপরিচালক অধ্যাপক রোবেদ আমিন ছড়িয়ে পড়ছে এমপক্স ভাইরাস, বিশ্বব্যাপী জরুরি অবস্থা ডব্লিওএইচওর ঢাকা মেডিকেলে ছাত্র রাজনীতি নিষিদ্ধ ! পঞ্চগড়ে আন্তর্জাতিক মানের সুপার-স্পেশালিটি হেলথ-কেয়ার “নর্থ পয়েন্ট মেডিকেল কলেজ এবং হাসপাতাল-এনপিএমসিএইচ” বাজারে ৬৫ হাজার টাকার ‘ভুয়া’ ক্যান্সার ইনজেকশন দেশে প্রাপ্তবয়স্কদের মধ্যে শতকরা ২৫ ভাগ মানুষ উচ্চ রক্তচাপে ভুগে

৫০ হাজার টাকা ভাতার দাবিতে এবার অনশনে বসবেন চিকিৎসকরা

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃক বেসরকারি পোস্টগ্র্যাজুয়েট প্রশিক্ষণার্থী চিকিৎসকদের দাবি অনুযায়ী বকেয়া ভাতা দেওয়া হলেও এবার একদফা দাবিতে কঠোর আন্দোলনে নামার ঘোষণা দিয়েছেন এসব চিকিৎসকরা। তারা বলছেন, বকেয়া ভাতা ফেরত পেলেও নতুন করে ভাতা বৃদ্ধির বিষয়ের কোনো উন্নতি হয়নি। এ অবস্থায় আগামীকাল সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় আমরা অনশনে বসব।

শনিবার (৮ জুলাই) দুপুরে রাজধানীর জাতীয় শহীদ মিনার প্রাঙ্গণে কর্মবিরতি চলাকালীন সময় এ কর্মসূচি ঘোষণা করেন পোস্টগ্র্যাজুয়েট প্রাইভেট ট্রেইনি ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. জাবির হোসেন।

তিনি বলেন, প্রাইভেট পোস্টগ্র্যাজুয়েট ট্রেইনি ডাক্তারদের বেতন-ভাতা বৃদ্ধি সংক্রান্ত ন্যায্য দাবির বিষয়ে বারবার কর্তৃপক্ষ সমর্থন দিয়ে থাকলেও তাদের আশ্বাস বরাবরের মতোই মিথ্যা প্রমাণিত হয়েছে। তাই আমরা মাসিক ভাতা ৫০ হাজার টাকায় উন্নীত করার দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা করেছি। আগামীকাল সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় আমরা অনশনে বসব।

ডা. জাবির হোসেন বলেন, আগামীকাল যদি দাবি আদায় না হয়, তাহলে আবারও কর্মসূচি ঘোষণা করব। এছাড়া কর্মবিরতি চলমান থাকবে।

আন্দোলনকারী চিকিৎসকরা জানিয়েছেন, সম্প্রতি স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক প্রাইভেট ট্রেইনিদের ব্যাপারে যে মন্তব্য করেছেন, সেটা থেকে প্রতীয়মান হয় যে, মন্ত্রী সাহেব আমাদের কাজের পরিধি এবং মানবেতর জীবন সম্পর্কে মোটেও অবগত নন। আমরা মিথ্যা আশ্বাস এবং সময়ক্ষেপণ ছাড়া আর কিছু পাইনি। তাই আজ থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি এবং অবস্থান ধর্মঘটের ডাক দেন তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেজ ফলো করুন

Categories