মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০২:২৫ অপরাহ্ন
শিরোনামঃ
অফিসে দীর্ঘক্ষণ বসে কাজ করছেন ! জেনে নিন ক্ষতি কতটা ! সব হাসপাতালে চিকিৎসকদের কর্মবিরতি ঘোষণা চিকিৎসকদের কর্মবিরতি, জরুরি বিভাগসহ সব সেবা বন্ধ ঢামেকে চিকিৎসা সেবায় অবহেলা করলেই আইনানুগ ব্যবস্থা -স্বাস্থ্য সেবা বিভাগ স্বাস্থ্যের ভারপ্রাপ্ত মহাপরিচালক অধ্যাপক রোবেদ আমিন ছড়িয়ে পড়ছে এমপক্স ভাইরাস, বিশ্বব্যাপী জরুরি অবস্থা ডব্লিওএইচওর ঢাকা মেডিকেলে ছাত্র রাজনীতি নিষিদ্ধ ! পঞ্চগড়ে আন্তর্জাতিক মানের সুপার-স্পেশালিটি হেলথ-কেয়ার “নর্থ পয়েন্ট মেডিকেল কলেজ এবং হাসপাতাল-এনপিএমসিএইচ” বাজারে ৬৫ হাজার টাকার ‘ভুয়া’ ক্যান্সার ইনজেকশন দেশে প্রাপ্তবয়স্কদের মধ্যে শতকরা ২৫ ভাগ মানুষ উচ্চ রক্তচাপে ভুগে

ইন্টার্ন  ডাক্তারদের অনির্দিষ্টকালের কর্মবিরতি ঘোষণা

মাসিক বেতন সময় মত না দেয়ায় আনোয়ার খান হাসপাতালে  ইন্টার্ন চিকিৎসকগণের অনির্দিষ্টকালের কর্মবিরতি ঘোষণা।

চলমান এই আন্দোলনে অংশগ্রহনকারী চিকিৎসকগণ বলছেন, তাঁদের প্রতি মাসের বেতন সংক্রান্ত সমস্যা, বিগত প্রায় ৬মাস যাবত চলছে। বারংবার কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণের পরো বিষয়টি কোন অজানা কারণে, সুরুহা না হওয়ার কারণে তাঁরা বাধ্য হয়ে আজ কর্ম বিরতিতে গেলেন ।

তারা আরও জানায়,  দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজার, বাসা ভাড়া, থাকা-খাওয়া, যাতায়াত, হাত খরচ সব মিলিয়ে প্রতিমাসে একেক জনের হাজার হাজার টাকা খরচ হয়। পড়া শোনা শেষ করে ইন্টার্নশিপ করা অবস্থায় বাসা থেকে টাকা এনে খরচ করাটা কষ্টসাধ্য হয়ে যাচ্ছে। খরচ চালাতে গিয়ে পরিবার হিমশিম খাচ্ছে। হাসপাতালে ফুলটাইম ডিউটি করে বাহিরে কোথাও কাজ করারও সুযোগ থাকে না, যে কারণে কোথাও বারতি কাজও করতে পারে না। এছাড়াও অনেক পরিবার মধ্য ও নিম্ন মধ্যবিত্ত, যেখানে তাদের দিনাতিপাত করাই কষ্টসাধ্য হচ্ছে। সেখানে সন্তানের ইন্টার্নশিপ চলাকালীন খরচ চালানোর ভার বহন করাটা কষ্টসাধ্য হয়ে যাচ্ছে। বেতন ভাতার বিষয়টি সুরাহা না হওয়া পর্যন্ত কর্মবিরতি অব্যাহত থাকবে বলে ঘোষণা করেন তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেজ ফলো করুন

Categories