মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০২:২৪ অপরাহ্ন
শিরোনামঃ
অফিসে দীর্ঘক্ষণ বসে কাজ করছেন ! জেনে নিন ক্ষতি কতটা ! সব হাসপাতালে চিকিৎসকদের কর্মবিরতি ঘোষণা চিকিৎসকদের কর্মবিরতি, জরুরি বিভাগসহ সব সেবা বন্ধ ঢামেকে চিকিৎসা সেবায় অবহেলা করলেই আইনানুগ ব্যবস্থা -স্বাস্থ্য সেবা বিভাগ স্বাস্থ্যের ভারপ্রাপ্ত মহাপরিচালক অধ্যাপক রোবেদ আমিন ছড়িয়ে পড়ছে এমপক্স ভাইরাস, বিশ্বব্যাপী জরুরি অবস্থা ডব্লিওএইচওর ঢাকা মেডিকেলে ছাত্র রাজনীতি নিষিদ্ধ ! পঞ্চগড়ে আন্তর্জাতিক মানের সুপার-স্পেশালিটি হেলথ-কেয়ার “নর্থ পয়েন্ট মেডিকেল কলেজ এবং হাসপাতাল-এনপিএমসিএইচ” বাজারে ৬৫ হাজার টাকার ‘ভুয়া’ ক্যান্সার ইনজেকশন দেশে প্রাপ্তবয়স্কদের মধ্যে শতকরা ২৫ ভাগ মানুষ উচ্চ রক্তচাপে ভুগে

নার্সিং ও মিডওয়াইফারি কোর্সে পরীক্ষার্থীদের বিশেষ সতর্ক বার্তা

নোটিশে বলা হয়েছে, সুষ্ঠু পরীক্ষা অনুষ্ঠানের লক্ষ্যে সরকারের নীতি-নির্ধারণী মহল সতর্ক রয়েছেন এবং আইন প্রয়োগকারী ও গোয়েন্দা সংস্থাগুলো তৎপরতা চালাচ্ছে।

২০২১-২২ শিক্ষাবর্ষে নার্সিং ও মিডওয়াইফারি কোর্সে ভর্তি পরীক্ষা আগামী ২০ মে অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। আর এই উপলক্ষে পরীক্ষার্থীদের জন্য বিশেষ সতর্ক বার্তা প্রদান করেছে নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল।

মঙ্গলবার (১৭ মে) বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের সদস্য সচিব, কেন্দ্রীয় ভর্তি কমিটি ও রেজিস্ট্রার (অ: দা:) রাশিদা আক্তার স্বাক্ষরিত সংস্থাটির ওয়েবসাইটে প্রকাশিত এক নোটিশে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ‘শতভাগ স্বচ্ছতার সাথে নিচ্ছিদ্র নিরাপত্তা ও গোপনীয়তা রক্ষা করে ২০২১-২০২২ শিক্ষাবর্ষে নার্সিং ও মিডওয়াইফারি কোর্সের ভর্তি পরীক্ষা গ্রহণের কার্যক্রম চলছে। সুষ্ঠু পরীক্ষা অনুষ্ঠানের লক্ষ্যে সরকারের নীতি-নির্ধারণী মহল সতর্ক রয়েছেন এবং আইন প্রয়োগকারী ও গোয়েন্দা সংস্থাগুলো তৎপরতা চালাচ্ছে। প্রতারক চক্রের অনৈতিক প্রলোভনে সাড়া না দেয়ার জন্য সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা যাচ্ছে। প্রশ্নপত্র ফাঁসের গুজব ছড়ালে তথ্য প্রযুক্তি আইনের আওতায় ব্যবস্থা নেয়া হবে। এ ছাড়াও অন্যের দ্বারা পরীক্ষা দিয়ে নেয়া (Proxy) বা অনুরূপ কোনও ফৌজদারী অপরাধে পরীক্ষার্থীকে না জড়ানোর জন্য বিশেষভাবে সতর্ক করা হলো।’

এতে আরো বলা হয়েছে, ‘শুক্রবার (২০মে) পরীক্ষায় রাজধানী ঢাকা এবং ঢাকার বাইরে একযোগে দেশের ২০টি জেলার ৭৩টি ভেন্যুতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকল পরীক্ষার্থীকে সকাল সাড়ে ৯টার পূর্বেই প্রবেশপত্র, এইচএসসি/সমমান পরীক্ষার প্রবেশপত্র/ রেজিস্ট্রেশন কার্ড এবং রিফিল দেখা যায় এমন কালো কালির বল পয়েন্ট কলমসহ পরীক্ষার হলে প্রবেশ করতে হবে। পরীক্ষা কেন্দ্রে ঘড়ি ও মোবাইলসহ কোনও রকম ইলেকট্রনিক্স ডিভাইস নিয়ে কেন্দ্রে প্রবেশ সম্পূর্ণ নিষিদ্ধ। পরীক্ষার সাথে সংশ্লিষ্ট সকলের জন্য এটা প্রযোজ্য।’

যে কোন অবৈধ কর্মকান্ড সম্পর্কে অবিলম্বে জানান

প্রতারক চক্রের কোনও অবৈধ কর্মকান্ড সম্পর্কে অবহিত হলে নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের কন্ট্রোল রুম মোবাইল নং ০১৭১১-৬৯৪৫৪৬ এবং নিকটস্থ আইন প্রয়োগকারী সংস্থাকে জানানোর জন্য সকলকে অনুরোধ করা যাচ্ছে। সার্বিকভাবে একটি পরিচ্ছন্ন ভর্তি পরীক্ষার সফল বাস্তবায়নে সকল মহলের সহযোগিতা একান্ত কাম্য।

সতর্ক বার্তা 

নার্সিং ও মিডওয়াইফারি কোর্সে ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হওয়ার সুযোগ নেই। পরীক্ষার্থীদেরকে গুজবে বিশ্বাস না করে, প্রতারণার জালে না জড়িয়ে নিবিড়ভাবে পড়াশুনায় মনোনিবেশ করে নিজ যোগ্যতা প্রদর্শনের জন্য উপদেশ দেওয়া যাচ্ছে। কোনও প্রকার ফৌজদারী অপরাধে পরীক্ষার্থীকে না জড়ানোর জন্য বিশেষভাবে সতর্ক করা যাচ্ছে। শুক্রবার (২০ মে) সাড়ে ৮টা থেকে পরীক্ষার ভেন্যুসমূহের মেইন গেট খোলা থাকবে, সকাল সাড়ে ৯টার মধ্যে পরীক্ষার হলে অবশ্যই প্রবেশ করতে হবে এবং ১০টায় ভেন্যুসমূহের মেইন গেট বন্ধ হয়ে যাবে।

অনুলিপিটি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থমন্ত্রী,  স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব, অতিরিক্ত সচিব (চিকিৎসা শিক্ষা) নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর/ স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, যুগ্মসচিব (নার্সিং শিক্ষা), স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) ও কেন্দ্র প্রধান কেন্দ্র সচিবসহ (২০ টি কেন্দ্র) সংশ্লিষ্ট সকলকে পাঠানো হয়েছে। 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেজ ফলো করুন

Categories