মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৪:৩১ অপরাহ্ন
শিরোনামঃ
অফিসে দীর্ঘক্ষণ বসে কাজ করছেন ! জেনে নিন ক্ষতি কতটা ! সব হাসপাতালে চিকিৎসকদের কর্মবিরতি ঘোষণা চিকিৎসকদের কর্মবিরতি, জরুরি বিভাগসহ সব সেবা বন্ধ ঢামেকে চিকিৎসা সেবায় অবহেলা করলেই আইনানুগ ব্যবস্থা -স্বাস্থ্য সেবা বিভাগ স্বাস্থ্যের ভারপ্রাপ্ত মহাপরিচালক অধ্যাপক রোবেদ আমিন ছড়িয়ে পড়ছে এমপক্স ভাইরাস, বিশ্বব্যাপী জরুরি অবস্থা ডব্লিওএইচওর ঢাকা মেডিকেলে ছাত্র রাজনীতি নিষিদ্ধ ! পঞ্চগড়ে আন্তর্জাতিক মানের সুপার-স্পেশালিটি হেলথ-কেয়ার “নর্থ পয়েন্ট মেডিকেল কলেজ এবং হাসপাতাল-এনপিএমসিএইচ” বাজারে ৬৫ হাজার টাকার ‘ভুয়া’ ক্যান্সার ইনজেকশন দেশে প্রাপ্তবয়স্কদের মধ্যে শতকরা ২৫ ভাগ মানুষ উচ্চ রক্তচাপে ভুগে

বহু গুণ সমৃদ্ধ অ্যালোভেরা

অ্যালোভেরা তার ভেষজ গুণের জন্য ভীষণ জনপ্রিয়। রুপচর্চায় অ্যালোভেরার জুড়ি মেলা ভার। এটি সৌন্দর্যের পাশাপাশি অনেক রোগের পথ্য হিসেবেও অনবদ্য ভূমিকা পালন করে। এই বহুবিধ গুনে সমৃদ্ধ অ্যালোভেরার উপকারিতা সম্পর্কে জেনে নিন !

অ্যালোভেরার ভিতর আছে ভিটামিন এ, সি, ই ইত্যাদি। এই রসালো উদ্ভিদ অ্যলোভেরার অন্য নাম ঘৃতকুমারী।

সব বয়সের মানুষেই নির্দ্বিধায় অ্যালোভেরা ব্যবহার করতে পারেন। অ্যালোভেরার ক্ষতিকারক দিক খুব কম। সেই সুদূর অতীত থেকে আদ্যাবধি মেয়েদের রূপচর্চা ও কেশচর্চায় অ্যালোভেরা ব্যবহৃত হয়ে আসছে। অ্যালোভেরা জেল শুষ্ক ত্বককে সজীব করে, রোদের পোড়া ভাব দূর করে ত্বককে মসৃণ ও উজ্জ্বল করে। অ্যালোভেরার জেল দিয়ে আইস কিউব বানিয়ে, সেই আইস কিউব দিনে দুই-তিনবার ঘষলে ব্রণ আপনার ত্বক থেকে অদৃশ্য হয়ে যাবে।

অ্যালোভেরা ডায়াবেটিস এর প্রতিষেধক হিসেবে বড় ভূমিকা পালন করে। সুস্থ থাকতে প্রতিদিন গড়ে তুলুন এক গ্লাস অ্যালোভেরার জুস খাওয়ার অভ্যাস । অ্যালোভেরার জুস রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে সহায়তা করে। এছাড়াও ওজন কমাতে এবং হজম শক্তি বৃদ্ধিতেও এটি সহায়ক।

নিয়মিত অ্যালোভেরার জেল ঠোঁটে লাগালে ঠোঁট আরও নরম, উজ্জ্বল, মসৃণ হয়ে উঠে। বাচ্চাদের হাতে-পায়ে লোশন হিসেবে ব্যবহার করা হয় অ্যালোভেরা জেল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেজ ফলো করুন

Categories